কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে অনির্দিষ্টকালের জন্য একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। একইসঙ্গে বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা ৬টায় ছাত্রী ও রাত ১০টার মধ্যে ছাত্রদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ১৫১তম জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় বন্ধের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ বলেন, আজকের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া নারী শিক্ষার্থীদেরকে সন্ধ্যা ৬টা এবং রাত ১০টার মধ্যে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় বন্ধের পাশাপাশি হল প্রভোস্টদের হলের রুম সিলগালা করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের এক কিলোমিটার ভেতরে সকল কটেজ মালিকদের শিক্ষার্থীদেরকে কটেজ ত্যাগের জন্য অনুরোধ করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীদের হল ত্যাগের সুবিধার্থে এবং চট্টগ্রাম শহরে পৌঁছে দিতে আজ দুপুর আড়াইটা থেকে রাত পর্যন্ত নিয়মিত সিডিউলে শাটল ট্রেন চলবে।

এমজেইউ