কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে অনির্দিষ্টকালের জন্য শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) কর্তৃপক্ষ। একইসঙ্গে বুধবার (১৭ জুলাই) বিকেল ৫টার মধ্যে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (১৭ জুলাই) শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম স্বাক্ষরিত এক জরুরি নোটিশে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সবার অবগতি ও কার্যার্থে জানানো যাচ্ছে যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আলোকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক দেশের সব পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং ও অন্যান্য কলেজসহ সব কলেজের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণার পরিপ্রেক্ষিতে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে এ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ থাকবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। এছাড়াও নোটিশে শিক্ষার্থীদেরকে আজ (১৭ জুলাই) বিকেল ৫টার মধ্যে হলত্যাগের নির্দেশ দেওয়া যাচ্ছে।

টিআই/জেডএস