ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থনে রাজপথে নেমেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যা ৭টায় তারা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান নেন। এর আগে তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করেন।

এ সময় শিক্ষার্থীদের কোটা না মেধা, মেধা মেধা, নেমেছে রে নেমেছে বুয়েট মাঠে নেমেছে, কে রাজাকারকে রাজাকার তুই রাজাকার তুই রাজাকার, চেয়েছিলাম অধিকার হয়ে গেলাম রাজাকার, লাখো শহীদের রক্তে কেনা দেশটা কারো বাপের না— ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। 

সরেজমিনে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিয়েছেন। এরপর বুয়েট শিক্ষার্থীরা দুই দফায় মিছিল নিয়ে সেখানে অবস্থান নেন।

শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রী তার নিজের স্থানে থেকে এভাবে বলতে পারেন না। আমরা তার এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, প্রধানমন্ত্রীকে এমন বক্তব্য অবশ্যই প্রত্যাহার করতে হবে। অন্যথায় শিক্ষার্থীরা চুপ করে থাকবে না। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক বুয়েট শিক্ষার্থী বলেন, আমাদের ভাইদের শহীদ করা হয়েছে। অনেক ভাইদের গুলি করা হচ্ছে। শত শত ভাই আহত হয়েছে। আমরা প্রশাসনের কাছে এর জবাব চাই। আমরা এর প্রতিশোধ চাই। আমরা প্রতিশোধ নেওয়ার আগ পর্যন্ত থামব না এবং আমাদের অধিকার আদায় করে ছাড়ব।

কেএইচ/এমজে