ছাত্রলীগের হামলার মুখে কোটা আন্দোলনকারী অধিকাংশ শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়লেও রোকেয়া হলের নারী শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তুলেছেন। এ সময় ছাত্রলীগের মিছিলকে কেন্দ্র করে ‘ভুয়া-ভুয়া’, ‘টোকাই-টোকাই’ স্লোগান দিতে থাকেন তারা। 

এমনকি হলের ভেতর থেকে ছাত্রলীগকে লক্ষ্য করে মরিচের গুড়া মিশ্রিত পানি, লাঠিসোঁটা এবং স্যান্ডেল নিক্ষেপ করেন নারী শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৪টার থেকে ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন বেগম রোকেয়া হলের সামনে এমন চিত্র দেখা যায়।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার ছাত্রী জাহানারা বলেন, গতকাল প্রধানমন্ত্রীর বক্তব্যের পর আমরা হিসাব মেলাতে পারিনি। আমরা তো কোটা বাতিল চাইনি। বিদ্যমান কোটা ব্যবস্থার সংস্কার চেয়েছি। সুষম বণ্টন চেয়েছি। আমরা এই দাবিতে আন্দোলন করতে এসে আমাদের ভাইবোনরা মার খেলো। আমরা দাবি আদায়ের জন্য প্রশাসনিক ভবনের সামনে যেতেই ছাত্রলীগের নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করেন। মারধর করেন। আমরা তো মারামারি করতে যাইনি। লাঠি দিয়ে মেরে মেরে অনেককে রক্তাক্ত করা হয়েছে। অনেকে আহত হয়েছেন। আমরা মার খাচ্ছি। মার খাবো। দাবি আদায়ে আমরা রাজপথেই থাকব।

টিআই/জেইউ/এমএ