জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগ তদন্তের জন্য দুই সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ।

মঙ্গলবার তদন্ত কমিটির সদস্যরা সরেজমিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এলে অভিযুক্ত নেতাকর্মীদেরই তাদের প্রটোকল দিতে দেখা যায়।

জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের গঠিত তদন্ত কমিটির দুই সদস্য ছাত্রলীগের সহ-সভাপতি তাহসান আহমেদ রাসেল ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ হীল বারী মঙ্গলবার বিকেল ৪টায় জবি ক্যাম্পাসে আসেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে তাদের প্রটোকল দিয়ে নিয়ে আসেন শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক আকতার হোসাইনসহ অভিযুক্ত নেতাকর্মীরা।

এ বিষয়ে তদন্ত কমিটির সদস্য তাহসান আহমেদ রাসেল বলেন, আমরা ক্যাম্পাসে এসেছি। তাদের বারবার বলেছি যেন আমাদের সঙ্গে না আসে। তবে কেউ যদি এসে আমাদের সালাম দেয়, সঙ্গে থাকার চেষ্টা করে তাহলে আমরা তো আর গায়ে হাত দিতে পারি না। আমরা সর্বোচ্চ বলতে পারি তোমরা সরে যাও, আমাদের আশপাশে থেকো না।

তিনি আরও বলেন, তাদের যতটুকু বুঝিয়ে বলা যায় আমরা ততটুকু চেষ্টা করেছি। তবে একটা পর্যায়ে যখন আমরা ভিসির রুমে যাই তখন তাদের সরাসরি না করে দিই যে আমাদের সঙ্গে আপনারা কেউ আসবেন না।

প্রসঙ্গত, মেডিকেলের প্রশ্নফাঁস, বিশ্ববিদ্যালয়ের সব টেন্ডার নিয়ন্ত্রণে রাখাসহ বিভিন্ন চাঁদাবাজির অভিযোগ রয়েছে জবি ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের বিরুদ্ধে। এ ছাড়া গণমাধ্যমে চাঁদাবাজি, সাংবাদিক হেনস্তা, শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণের অভিযোগ রয়েছে মেয়াদোত্তীর্ণ কমিটির একাধিক নেতার বিরুদ্ধে।

এমএল/এমজে