মেয়াদোত্তীর্ণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের বিরুদ্ধে মেসেঞ্জারে মেডিকেলের প্রশ্নফাঁসের অভিযোগ উঠেছে। এই অভিযোগ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের সব টেন্ডার সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক আকতার হোসাইনের নিয়ন্ত্রণে রাখাসহ বিভিন্ন চাঁদাবাজির অভিযোগের বিষয়ে রোববার থেকে তদন্তে নামছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ থেকে গঠিত দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি দল।

শনিবার (৬ জুলাই) তদন্ত কমিটির সদস্য ছাত্রলীগের সহ সভাপতি তাহসান আহমেদ রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার থেকে আমরা তদন্ত শুরু করব। সরেজমিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও যাব। সবার কথা শুনব। যে অভিযোগগুলো উঠেছে সেসব খতিয়ে দেখব।

ছাত্রলীগের এ নেতা বলেন, অভিযোগগুলো খতিয়ে দেখার পর সে অনুযায়ী আমরা একটি তদন্ত প্রতিবেদন জমা দেব। আর সে প্রতিবেদন অনুযায়ী পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে মেয়াদোত্তীর্ণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের বিরুদ্ধে মেসেঞ্জারে মেডিকেলের প্রশ্নফাঁস, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব টেন্ডার সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক আকতার হোসাইনের নিয়ন্ত্রণে রাখা, সদরঘাট এলাকায় সুমনা হাসপাতালে চাঁদাবাজিসহ নানা অভিযোগ ওঠে। এসব অভিযোগ নিয়ে গণমাধ্যমে আলোচনায় রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ২০২২ সালে জবি শাখা ছাত্রলীগের এ কমিটি গঠন করা হয়েছিল।

এমএল/এসএসএইচ