কোটা পুনর্বহালের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করবেন শিক্ষার্থীরা। সোমবার (১ জুলাই) সকাল ১০টায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হবে। 

রোববার (৩০ জুন) সন্ধ্যায় বিষয়টি সব শিক্ষার্থীর পক্ষে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জসীম উদদীন। 

তিনি বলেন, অন্যায্য ও অযৌক্তিক কোটা পুনর্বহালের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা জমায়েত হবে সোমবার সকাল ১০টায়। উপস্থিতির উপর নির্ভর করে আমরা ক্যাম্পাসের বাইরে বিক্ষোভ মিছিল করব এবং বাহাদুর শাহ পার্ক প্রদক্ষিণ করে আসব। বিক্ষোভ ও মানববন্ধনে শিক্ষার্থীদের পক্ষ থেকে আলটিমেটামও আসতে পারে। 

সমাজবিজ্ঞান বিভাগের আরেক শিক্ষার্থী জুবায়ের ইসলাম বলেন, আমরা কোটা বৈষম্য চাই না। দুর্নীতিমুক্ত, নিরপেক্ষ ও মেধাভিত্তিক কোটা নিশ্চিত হোক সেটাই চাই। এ দাবিতে আমরা আগামীকাল রাজপথে নামব। আসলে ছাত্ররা মাঠে না নামলে কোনো দাবি পূরণ হয় না। 

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নকিবুল আহসান নিশাদ বলেন, সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে আগামীকাল আমাদের শান্তিপূর্ণ আন্দোলন ও মানববন্ধন আহ্বান করা হয়েছে। আমরা চাই কোটার যে বৈষম্যমূলক ব্যবস্থা এই ব্যবস্থার হাইকোর্টের বহাল করা রায়কে বাতিল করা হোক এবং সরকারি চাকরিসহ সব ক্ষেত্রে পরিপূর্ণ মেধাকে যাচাই করে মেধাকে মূল্যায়ন করা হোক। আগামীকাল আমরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং এর আশেপাশের এলাকায় আমাদের দাবি নিয়ে মানববন্ধন ও আন্দোলন কর্মসূচি পালন করব।

এমএল/জেডএস