শিক্ষার্থী ও উদীয়মান উদ্যোক্তাদের উৎসাহিত করতে এবং তাদের উদ্ভাবনী ধারণাগুলোকে সবার সামনে তুলে ধরতে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশে (আইইউবি) অনুষ্ঠিত হলো ‘ইনোভেশন অ্যান্ড স্টার্ট-আপ শোকেস’ শীর্ষক প্রতিযোগিতা। 

গত ২৬ জুন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার আয়োজনে ছিল আইইউবির ইন্ডাস্ট্রিয়াল ইমারশন প্রোগ্রাম (আইআইপি)। 

শিক্ষা ও শিল্পখাতের মাঝে দূরত্ব কমানো; আইইউবির বিভিন্ন বিভাগের উদীয়মান উদ্যোক্তা এবং তাদের স্টার্টআপগুলোকে শিল্পখাতের সঙ্গে সংযুক্ত করা; এবং বিশ্ববিদ্যালয়ের কো-অপ প্রোগ্রামকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছে আইআইপি। 

জুরি বোর্ডে ছিলেন এডিএন গ্রুপের চেয়ারম্যান জনাব আসিফ মাহমুদ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের প্রেসিডেন্ট ও ডিজিকন টেকনোলজিসের সহ-প্রতিষ্ঠাতা ওয়াহিদ শরিফ, চালডালের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও জিয়া আশরাফ, এবং ডেটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ড. হাসান ইমামসহ বেশ কয়েকজন স্বনামধন্য উদ্যোক্তা এবং সিএসই বিভাগের ইন্ডাস্ট্রিয়াল অ্যাডভাইজরি প্যানেলের সদস্য। তারা শিক্ষার্থীদের প্রকল্পগুলো পরিদর্শন করেন এবং প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান দিদার এ হোসেইন; উপাচার্য অধ্যাপক তানভীর হাসান, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান, কোষাধ্যক্ষ খন্দকার মো. ইফতেখার হায়দার, এবং শিক্ষক ও কর্মকর্তারা।

কেএ