ঢাকা পোস্টে গত ১৪ মে ‘বুয়েটে শিবিরের একাধিক কমিটি, নাম রয়েছে ছাত্রলীগ সমর্থকদেরও!’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ওই প্রতিবেদনে নাম আসা বুয়েট শিক্ষার্থী তানভীরুল ইসলাম সাজিন।  

ঢাকা পোস্টে পাঠানো প্রতিবাদলিপিতে তানভীরুল ইসলাম বলেছেন, এতে তার নাম ব্যবহার করে ভয়ানক বিভ্রান্তি এবং মিথ্যাচার সৃষ্টি করা হয়েছে। এই প্রতিবেদন নিতান্তই অমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত বলে প্রতীয়মান হয়। 

প্রতিবাদলিপিতে তানভীরুল আরও উল্লেখ করেন— আমি একটি মুক্তিযোদ্ধা এবং স্বাধীনতার পক্ষে রক্ত ঝরানো পরিবার থেকে উঠে আসা সন্তান। আমার দাদা আবদুল বারী আহমেদ স্বাধীন বাংলাদেশের স্বপ্নে রাজপথে নেমেছেন বঙ্গবন্ধুর পাশে, বুক চিতিয়ে লড়াই করেছেন। বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পক্ষে আমার পরিবারের ভূমিকা অনস্বীকার্য। একবিংশ শতাব্দীতে জন্ম হওয়া এই পরিবারের সদস্য হয়ে আমি কাজ করে যাচ্ছি দেশ এবং দশের উন্নয়নে অবদান রাখার জন্য। 

প্রতিবেদকের বক্তব্য 
প্রতিবেদনটি তৈরির জন্য তথ্য সংগ্রহ থেকে প্রকাশিত হওয়া পর্যন্ত সকল ধাপে সাংবাদিকতার নীতি-নৈতিকতা অনুসরণ করা হয়েছে। প্রতিবেদনে সুষ্পষ্ট উল্লেখ ছিল, একটি স্বার্থান্বেষী মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে কমিটির তালিকাগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে বিভ্রান্তি সৃষ্টির জন্য, যার সত্যতা কেউ নিশ্চিত করতে পারেনি। সুতরাং প্রতিবেদনে কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ করা হয়নি এবং কাউকে শিবির হিসেবে উল্লেখ করা হয়নি।

এনএফ