ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ড. মুহম্মদ শহীদুল্লাহ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের’ কমিটি গঠন করা হয়েছে। 

কমিটিতে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারীকে সভাপতি, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) ড. মো. সহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবুল ফজল মীরকে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।  

শনিবার মোট ৮৭ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। রোববার (১২ মে) অ্যাসোসিয়েশনে দপ্তর সম্পাদক মো. সফিকুল ইসলাম সই করা এক বিবৃতিতে সব তথ্য জানানো হয়।

এর আগে ড. মুহম্মদ শহীদুল্লাহ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এজিএম-২০২৩-এ ১১ সদস্যের সার্চ কমিটি গঠন করা হয়। সার্চ এই কমিটি সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষসহ মোট ৮৭ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেছেন। 

কমিটির নির্বাচিত ১১ জন সহ-সভাপতি হলেন, ভাসটেক লিমিটেডের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন; ঢাবির শহীদুল্লাহ হল ছাত্র সংসদের সাবেক ভিপি রোকনুজ্জামান; অতিরিক্ত সচিব ফরহাদ আহমেদ খান; ডিআইজি ড. এ এফ এম মাসুম রাব্বানী; অতিরিক্ত আইজিপি মো. মাহবুবুর রহমান; বাংলাদেশ আওয়ামী লীগের দুর্যোগ ও ত্রাণ উপ কমিটির সদস্য মো. আখলাকুর রহমান মাইনু; আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সালেহ মোহাম্মদ টুটুল; অতিরিক্ত সচিব আজিম উদ্দিন বিশ্বাস; বিগ্রেডিয়ার জেনারেল মো. রেজাউল করিম বাদল; যুগ্ম সচিব মো. মজিবর রহমান; জয় এন্ড ৩-স্টার প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল ইসলাম বাবু।

তিনজন যুগ্ম সাধারণ সম্পাদক হলেন, প্রধানমন্ত্রীর পিএস-২ ও যুগ্ম সচিব আল মামুন মোরশেদ জয়; গণপূর্তের প্রথম শ্রেণির ঠিকাদার মোকতারুল হোসেন মিলটন ও ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান রিপন। 

সাংগঠনিক সম্পাদক জীবন বিমা কর্পোরেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মিজানুর রহমান; এনবিআরের দ্বিতীয় সচিব মো. গোলাম কিবরিয়া; আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক মো. আজিজুল হক আজিজ। 

দপ্তর ঢাবির ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সাবেক প্রেসিডেন্ট মো. শফিকুল ইসলাম; সহ-দপ্তর সম্পাদক সাংবাদিক এনায়েত হায়দার শাওন; প্রচারণা ও জনসংযোগ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম শ্রেণির ঠিকাদার আমিনুল এহসান বাবু; সহ প্রচারণা ও জনসংযোগ সম্পাদক যুব লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রাশেদুল হাসান সুপ্ত; বিনোদন সম্পাদক ঢাবির প্রথম শ্রেণির ঠিকাদার মো. গোলাম কিবরিয়া রাসেল; সহ বিনোদন সম্পাদক জাফরুল হাসান পলাশ; গ্রন্থাগার সম্পাদক খান মেজবাউল টিটুল; সহ গন্থাগার সম্পাদক মাহবুব সোহেল; শিক্ষা ও কল্যাণ সম্পাদক মো. ওবায়দুল করিম রিয়াজ; সহ শিক্ষা ও কল্যাণ সম্পাদক মো. রবিউল আলম রানা; তথ্যপ্রযুক্তি সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামান; সহ তথ্যপ্রযুক্তি সম্পাদক মো. গোলাম মহিউদ্দিন; আইন সম্পাদক অ্যাডভোকেট ফরিদ উদ্দিন আহমেদ; সহ আইন সম্পাদক মো. মাজেদুল হক স্বপন; ক্রীড়া সম্পাদক অতিরিক্ত সচিব মো. নুরুল আলম তুহিন; সহ ক্রীড়া সম্পাদক বজলুল করিম মীর; প্রকাশনা সম্পাদক ড. রুহুল কুদ্দুস শিপন; সহ প্রকাশনা সম্পাদক এম আমিনুল ইসলাম; সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মো. কামাল আহমেদ; সহ সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক শফিক তুহিন; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পটুয়াখালী জেলার পুলিশ সুপার সাইদুল ইসলাম রাজু; সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজমুল হুদা মিঠু; ছাত্র কল্যাণ সম্পাদক মো. নাজমুল হাসান; সহ ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক মো. আজিজুর রহমান সরকার; গণমাধ্যম বিষয়ক সম্পাদক মো. কামরুজ্জামান কাকন।এছাড়া কমিটির ৪০ জন নির্বাহী সদস্য নির্বাচন করা হয়েছে। 

আরএম/এসকেডি