চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় আহত শিক্ষার্থীদের দেখতে রোববার (১৮ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

উপাচার্য শিক্ষার্থীদের শারীরিক খোঁজখবর নেন ও সমবেদনা জানান। দ্রুততম চিকিৎসার জন্য উপাচার্য সংশ্লিষ্ট ব্যক্তিদের নিদের্শ প্রদান করেন। এ ছাড়া আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বহন করবে মর্মে তিনি তাদেরকে আশ্বাস প্রদান করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, সিনেট সদস্য প্রফেসর ড. মো. দানেশ মিয়া, আলাওল হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলম, শাহ আমানত হলের প্রভোস্ট প্রফেসর ড. নির্মল কুমার সাহা, সহকারী প্রক্টর আবদুল মান্নান প্রমুখ।

প্রসঙ্গত, শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) শাখা ছাত্রলীগের দুই পক্ষ সিএফসি এবং সিক্সটি নাইনের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়ায়। ৫ ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে পুলিশসহ অন্তত ১২ জন শিক্ষার্থী আহত হন। এর মধ্যে চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, সিএফসি শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সিক্সটি নাইন সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী বলে জানা গেছে।

এমজেইউ