দুপুরের সংঘর্ষের রেশ না কাটতেই ফের সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও সিএফসি। এবার সিক্সটি নাইনের নেতাকর্মীরা সিএফসিকর্মী ফাহিমকে মারধরের ঘটনায় সংঘর্ষে জড়ায় উভয়পক্ষের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে সংঘর্ষ শুরু হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের নেতাকর্মীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও দেশীয় অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যায়। সিএফসি গ্রুপ শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সিক্সটি নাইন গ্রুপ সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী বলে জানা গেছে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সিএফসির নেতা সাদাফ খান বলেন, সিক্সটি নাইনের নেতাকর্মীরা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। তারা ইচ্ছাকৃতভাবে সংঘর্ষ লাগানোর জন্য আমাদের এক কর্মীকে মারধর করেছে। সেটাকে কেন্দ্র করে পরে সংঘর্ষ শুরু হয়।

শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইনের নেতা সাঈদুল ইসলাম সাঈদ বলেন, সিএফসির জুনিয়ররা আমাদের ২০১৮-১৯ সেশনের একজন কর্মীর সাথে বেয়াদবি করেছে। এটাকে কেন্দ্র করে এখন সংঘর্ষ হচ্ছে। বিজয় গ্রুপের সাথে ঝামেলা শেষ না হতেই আর একটা ঝামেলা শুরু হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সৌরভ সাহা জয় বলেন, আমরা এখন ঘটনাস্থলে রয়েছি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

এর আগে, আজ (বৃহস্পতিবার) দুপুরে চবি শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ বিজয় ও সিক্সটি নাইনের নেতাকর্মীদের মাঝে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়।

এমএ