জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অর্থ ও হিসাব দপ্তরের অতিরিক্ত পরিচালক সৈয়দ আহম্মদকে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান সই করা এক অফিস আদেশে বলা হয়, সৈয়দ আহম্মদকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক শূন্য পদে ভারপ্রাপ্ত দায়িত্ব দেওয়া হলো। বিশ্ববিদ্যালয়ের কাজের স্বার্থে এ আদেশ জারি করা হলো বলে উল্লেখ করা হয়। 

এর আগে, গত ২৭ ডিসেম্বর সৈয়দ আহম্মদ গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির অর্থ ও হিসাব পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ পান। ১৫ দিনের মধ্যে তাকে ওই পদে যোগদানের সময় দেওয়া হয়।

তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পরিকল্পনা দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক পদে নিয়োগ পাওয়ায় এখানেই থাকবেন বলে জানান সৈয়দ আহম্মদ। তিনি বলেন, বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে অর্থ পরিচালক পদে যোগদান করার জন্য আমাকে ১৫ দিনের সময় দেওয়া হয়। এরমধ্যেই জবিতে পরিকল্পনা দপ্তরের পরিচালকের দায়িত্ব দেওয়া হলো। এখানে এতো বছর ধরে কাজ করছি। এ বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আমি এখানেই কাজ করতে চাই। এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে চাই।

প্রসঙ্গত, সৈয়দ আহমদ তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দপ্তরে ৩০ বছর ধরে কাজ করেছেন। এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরে ২ বছরের জন্য নিয়োজিত ছিলেন।

এমএল/এমএ