সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে বিএনপির ডাকা অবরোধ সমর্থনে মশাল মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে মিছিল করেন তারা। এ সময় তারা অবিলম্বে ঘোষিত তফসিল বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন আয়োজনের দাবি জানান।

সংহতি জানিয়ে মিছিলে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক গালিব ইমতেয়াজ নাহিদ, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান সোহান, যুগ্ম সাধারণ সম্পাদক ও ছাত্রদল জাবি শাখার সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত, সহ-সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল বিপ্লব।

এ সময় আব্দুর রহিম সৈকত বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান যে নির্দেশনা দিবেন আমরা সব কিছুর বিনিময় হলেও তা সফল করে এই সরকারের পতন ঘটাব।

মিছিল শেষে হাফিজুর রহমান সোহান বলেন, গুম, খুন, মামলা, হামলা ও নির্যাতনকে অতিক্রম করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশরক্ষার আন্দোলন অগ্রভাগে নেতৃত্ব দিচ্ছে। জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা করেই ছাত্রদল ঘরে ফিরবে।

মিছিলে বিশ্ববিদ্যালয়ের রফিক জব্বার হল ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের মার্জুক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের যুগ্ম আহ্বায়ক রাকিবুল হাসান শুভ, ছাত্রনেতা সেলিম রেজা, মীর মশাররফ হোসেন হলের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসাইন, ছাত্রদল কর্মী জুবাইর আল মাহমুদ, নাইমুল হাসান কৌশিক, সফিকুল ইসলাম, হোসাইন আল রাশেদ বাদল, সাহানুর রহমান সুইট, রাজিব আহমেদ, এম আর মুরাদ উপস্থিত ছিলেন।

এমজেইউ