বিএনপির ডাকা সারাদেশে ১০ম দফা অবরোধের সমর্থনে রাজধানীর বাবু বাজার ব্রিজে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। 

বুধবার (৬ ডিসেম্বর ) সকাল সাড়ে ছয়টায় শাখা ছাত্রদল সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়। 

বিক্ষোভ শেষে তিনজনকে পুলিশ আটক করেছে বলে দাবি করে শাখা ছাত্রদল। তারা হলেন- যুগ্ম সম্পাদক যুগ্ম সুমন সর্দার, জাফর আহম্মেদ ও সদস্য মাসফিক।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাহমুদ আলম সরদার, বিএম মিলাদ উদ্দিন ভূইঁয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের- যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সর্দার, জাফর আহমেদ, প্রচার সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) মোস্তাফিজুর রহমান রুমি প্রমুখ।

বিক্ষোভ শেষে শাখা ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, আওয়ামী সরকারের অবৈধ নির্বাচন কমিশন যদি তফসিল বাতিল না করে তাহলে সমগ্র দেশের গণতন্ত্রকামী সব সংগঠন সাধারণ মানুষদের নিয়ে রাজপথ, নৌপথ ও রেলপথসহ সবকিছু অবরোধ করে রাখবে। 

তিনি বলেন, আমরা মনে করি দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার রক্ষা, আইনের শাসন ও সাধারণ মানুষের মৌলিক অধিকার রক্ষার্থে যুদ্ধ করছি। এই যুদ্ধে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রাজপথে থেকে মহান যোদ্ধার ভূমিকা পালন করছে। সাধারণ মানুষের মুক্তির আন্দোলন সময়ের সঙ্গে সঙ্গে তীব্র থেকে তীব্রতর হচ্ছে। গণতন্ত্রকামী মানুষের নতুন ভোরের নতুন সূর্য খুবই সন্নিকটে।

এমএল/এমএসএ