বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্ট কর্তৃক আয়োজিত আন্ত:প্লাটুন ২০২৩ ডিল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিজ্ঞান অনুষদের মাঠে এই ডিল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পিইউও আতিয়ার রহমান, পিইউও সাজিয়া আফরিন, পিইউও আবু হানিফ সরকারসহ সাবেক এবং বর্তমান ক্যাডেটবৃন্দ।

এ প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসির ৬টি প্লাটুন অংশগ্রহণ করে। এতে ৩ নং এবং ৪ নং প্লাটুন প্রথম স্থান অধিকার করে যৌথভাবে শ্রেষ্ঠ প্লাটুন হিসেবে নির্বাচিত হয়। শ্রেষ্ঠ কমান্ডার হিসেবে নির্বাচিত হয় ১ নং প্লাটুনের ক্যাডেট কর্পোরাল কে.এম যোবায়ের নোমান। 

জবি বিএনসিসির অফিসার ইনচার্জ পিইউও আতিয়ার রহমান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি তার সর্বোচ্চ চেষ্টা করে দেশ ও জাতির সেবায় নিয়োজিত থাকবে। নতুনরা কর্মে ও দক্ষতায় বিএনসিসি জবি প্লাটুনকে আরও সামনে এগিয়ে নিয়ে যাবে এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনবে। বিএনসিসি বিশ্ববিদ্যালয়ের কাজে সবসময় পাশে থাকে এবং ভবিষ্যতেও থাকবে।

তিনি আরও বলেন, সহশিক্ষামূলক কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি নিজেদের মান উন্নয়ন করতে পারেন। রেজিমেন্ট ক্যাম্পিং, সেন্ট্রাল ক্যাম্পিংসহ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রোগ্রামে বিএনসিসি গার্ড অব অনার কার্যক্রমে নেতৃত্ব দিয়ে থাকে।

শ্রেষ্ঠ কমান্ডার নির্বাচিত হওয়ায় ক্যাডেট কর্পোরাল কে.এম যোবায়ের নোমান উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, এই অর্জনে আমি অত্যন্ত আনন্দিত। বাকি প্রতিযোগীরাও অনেক ভালো পারফরম্যান্স করেছে, তাদেরও অভিনন্দন। নিজ যোগ্যতা ও গুণাবলি দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসিকে আরো সামনে এগিয়ে নিতে কাজ করে যাব।

এমএল/এমজে