‘চায়না-সাউথইস্ট এশিয়ান সিম্পোজিয়াম টুয়ার্ডস ইকোলজিক্যাল সিভিলাইজেশন; এডুকেশন ফর সাস্টেইনেবল রুরাল ডেভেলপমেন্ট এ প্রধান বক্তা হওয়ার আমন্ত্রণ পেলেন প্রফেসর মনজুর আহমেদ।

ব্র্যাক ইউনিভার্সিটির প্রফেসর ইমেরিটাস ও প্রখ্যাত শিক্ষাবিদ ড. মনজুর আহমেদকে চায়না-সাউথইস্ট এশিয়ান সিম্পোজিয়াম টুয়ার্ড ইকোলজিক্যাল সিভিলাইজেশন : এডুকেশন ফর সাস্টেইনেবল রুরাল ডেভেলপমেন্টে প্রধান বক্তা হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। 

আগামী ৯-১১ ডিসেম্বর চীনের বেইজিং নরমাল ইউনিভার্সিটিতে এই সিম্পোজিয়াম অনুষ্ঠিত হবে।

২০১০ সাল থেকে ইউনেস্কো অধিভুক্ত ইন্টারন্যাশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টার ফর রুরাল এডুকেশনের (ইনরুলড) বোর্ড সদস্য এবং এই ইভেন্ট চলাকালে তিনি ইউনেস্কো ইনরুলডের গভর্নিং বোর্ডের অধিবেশনেও অংশগ্রহণ করবেন। 

তিনি ইনরুলডের এডুকেশন অ্যান্ড ট্রেনিং ফর রুরাল ট্রান্সফরমেশন: স্কিলস, জবস, ফুড অ্যান্ড গ্রিন ফিউচার টু কমব্যাট পোভার্টি- শীর্ষক গবেষণা প্রতিবেদন তৈরিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন, যা গ্রামীণ সমস্যা মোকাবিলায় তার গবেষণা কর্মগুলোর প্রতিচ্ছবি। 

এই সিম্পোজিয়ামে সমন্বিত এবং গ্রামীণ উন্নয়নের জন্য শিক্ষাকে কীভাবে কাজে লাগানো যায়, সেই বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন প্রফেসর মনজুর আহমেদ। টেকসই পল্লী উন্নয়নের ক্ষেত্রে অর্জিত বিস্তৃত অভিজ্ঞতা তার এই বক্তব্যে ফুটে উঠবে।

কেএ