আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিএনপির অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদল।

রোববার (৩ ডিসেম্বর) সকালে ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি রাজধানীর শাহবাগ মোড় থেকে শুরু হয়ে পরীবাগে কিছুক্ষণের জন্য রাস্তা অবরোধের মাধ্যমে শেষ হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, গণ মানুষের ভোটাধিকার আদায় ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এই আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল তারেক রহমানের নির্দেশনায় ১৭ কোটি মানুষের বিজয় সুনিশ্চিত না হওয়া পর্যন্ত লড়াই করে যাবে এবং সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকেই ফ্যাসিবাদের কবর রচনা করা হবে ইনশাআল্লাহ।

বিক্ষোভ মিছিলে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক মো. হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এবিএম ইজাজুল কবির রুয়েল, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক গণেশ চন্দ্র রায় সাহস, মাসুম বিল্লাহ, মো. তরিকুল ইসলাম তারিক, মো. নাছির উদ্দিন শাওন, গাজী মো. সাদ্দাম হোসেন, রাজু আহমেদ, আবু হান্নান তালুকদার, সোহেল রানা, ইব্রাহিম খলিল, নাহিদুজ্জামান শিপন, আব্দুর রহিম রনি, মাহবুব আলম শাহিন, নূর আলম ভূঁইয়া ইমন। মুহসীন হল শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক মামুনসহ অন্যান্য ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

কেএইচ/এমএ