ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের একজন সাংবাদিকের রুমের তালা ভাঙার অভিযোগ উঠেছে হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। গতকাল মঙ্গলবার রাতে তার অনুপস্থিতিতে রুমের তালা ভাঙার ঘটনা ঘটে। এই ঘটনায় অভিযুক্তদের চিহ্নিত করতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) হাউজ টিউটর সহযোগী অধ্যাপক খালিদ মাহমুদকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির বাকি দুই সদস্য হলেন, অধ্যাপক রুহুল আমিন ও সহকারী অধ্যাপক শিবলী নোমানী।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মাহাদী হাসান। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। এছাড়া তিনি দৈনিক যুগান্তরের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে কর্মরত রয়েছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী মাহাদী হাসান বলেন, আমি সন্ধ্যা সাড়ে ৫টার দিকে রুমে তালা লাগিয়ে ক্যাম্পাসে যাই। একজন শিক্ষকের সঙ্গে সাক্ষাৎ করে সাড়ে ১০টার দিকে হলে ফিরি। এসে দেখি আমার রুমের তালা ভেঙে ফেলা হয়েছে। আমি মনে করি ছাত্রলীগের হল সভাপতি তানভীর সিকদারের দুজন অনুসারী আমার রুমের তালা ভেঙেছে যারা পূর্বে আমার রুমে উঠতে জোর-জবরদস্তি করেছিল। একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুন বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আশা করি দ্রুত বিষয়টি তদন্ত করে একটি সমাধান দিতে পারব।

কেএইচ/এসকেডি