রড, স্টাম্প ও হেলমেটসহ যার কাছে যা কিছু আছে তাই নিয়ে রুম থেকে বের হয়ে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন ছাত্রলীগের এক নেতা। 

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে কর্মীদের এক মেসেঞ্জার গ্রুপে অডিও বার্তায় এমন নির্দেশনা দেওয়া হয়।

মেসেঞ্জারে নির্দেশনা দেওয়া ছাত্রলীগের নেতার নাম শাকিরুল ইসলাম সাকিব। তিনি বিজয় একাত্তর হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। ক্যাম্পাসে তিনি ঢাবি ছাত্রলীগ সেক্রেটারি তানভীর হাসান সৈকতের অনুসারী হিসেবে পরিচিত। 

সাকিবের কর্মীদের মেসেঞ্জার গ্রুপে দেওয়া এক অডিও বার্তা ঢাকা পোস্টের হাতে এসেছে। 

ছাত্রলীগের এই নেতা বলেন, যার যা কিছু আছে, লাঠি-সোঁটা, রড, স্ট্যাম্প, হেলমেটসহ গণরুমে যা আছে সবকিছু নিয়ে দ্রুত নিচে নামো।

এর আগে শুক্রবার রাতে মেসেঞ্জার গ্রুপে দেওয়া এক নির্দেশনায় তিনি বলেন, আগামীকাল দুপুর একটার মধ্যে খাওয়া দাওয়া করে সবাই মিনি গেস্টরুমে উপস্থিত হবা। সকলের উপস্থিতি নিশ্চিত করবা চতুর্থ বর্ষ। ভয়ের কিছু নাই, আমাদের সামনে ওরা টিকতে পারবেনা। আর তোমাদের রক্ষার জন্য সামনে আমরা থাকবো। আগামীকাল শেখ হাসিনার অস্তিত্বের প্রশ্নে দেখা হবে রাজপথে। 

এদিকে রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশকে কেন্দ্র করে রড, বাঁশ, স্ট্যাম্প হাতে সমাবেশের দিকে যাত্রা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের নেতাকর্মীরা। 

এছাড়া দুপুরের দিকে শতাধিক বাস ভর্তি নেতাকর্মী নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে প্রবেশ করছে আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠন যুবলীগ এবং ছাত্রলীগ। এসময় প্রায় প্রতিটি নেতাকর্মীর হাতে ছোট পতাকা বাধা জিআই পাইপ, স্ট্যাম্প ও বাঁশ লক্ষ্য করা যায়। বিএনপি বা জামাতের সমাবেশ থেকে কোনো অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির সম্ভাবনা দেখলে এগুলো আত্মরক্ষার কাজে ব্যবহার করা হবে বলেও জানান নেতাকর্মীরা।

কেএইচ/এমএসএ