ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান বলেছেন, সাত কলেজের বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটে ভর্তির জন্য বিষয় ও কলেজ পছন্দের আবেদনের পর ফিরতি ইমেইল জটিলতা নিয়ে শিক্ষার্থীদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। সমস্যাটি নিরসনের জন্য কাজ করা হচ্ছে।

সোমবার (১৭ জুলাই) দুপুরে এ জটিলতা নিয়ে বিষয়টি জানিয়েছেন তিনি।

মো. মোস্তাফিজুর রহমান বলেন, সাত কলেজে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় যেসব শিক্ষার্থীরা পাশ করেছেন তাদের কলেজ ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ গতকাল ১৬ জুলাই বিকেল ৩টায় শুরু হয়েছে। চলবে আগামী ২৯ জুলাই পর্যন্ত। এরমধ্যে শুরুতে ইমেইল কনফার্মেশন নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছে। শুরুর দিকে একসাথে অনেক আবেদন শুরু হওয়ার কারণে ইমেইলে কিছুটা চাপ পড়েছে।

তিনি বলেন, বিকেলের মধ্যে আরও ১০টি ইমেইল আইডি খোলা হচ্ছে। যাতে করে এ সমস্যার সমাধান হয়ে যায়। যারা ফরম পূরণ করছেন সবার তথ্যই পাচ্ছি। আবেদনকারীদের উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।

অপরদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সাত কলেজের তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য এবছর আবেদন জমা পড়েছিল ১ লাখ ১ হাজার ২৯টি। এরমধ্যে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে ৩৮ হাজার ৪৯৫ জন, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ ৩৭ হাজার ২৮২ জন এবং ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে ২৫ হাজার ২৫২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছিলেন।

আরএইচটি/এফকে