দেশের সর্বকনিষ্ঠ এয়ারলাইন্স হিসেবে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আয়াটা) সদস্যপদ লাভ করেছে এয়ার অ্যাস্ট্রা। বাণিজ্যিক পরিচালনা শুরুর দুই বছরের মধ্যেই আয়াটা মেম্বার এয়ারলাইন হিসেবে স্বীকৃতি পেয়ে যাত্রীদের নিরাপদ এবং নিশ্চিন্তে ভ্রমণের অধিকারকে নিশ্চিত করার প্রতিশ্রুতি প্রকাশ করেছে এয়ার অ্যাস্ট্রা।

এক বিজ্ঞপ্তিতে আয়াটা জানায়, আয়াটার উদ্দেশ্য হলো এয়ারলাইন্স ইন্ডাস্ট্রিকে নেতৃত্ব দেওয়ার মধ্য দিয়ে প্রতিনিধিত্ব করা। আয়াটা বিশ্বব্যাপী ১২০টিরও বেশি দেশের প্রায় ৩৪০টি এয়ারলাইন এর সম্মিলিত ভয়েস এবং এর উদ্দেশ্য হলো একটি নিরাপদ এবং টেকসই এয়ার ট্রান্সপোর্ট শিল্পের ভবিষ্যৎ বৃদ্ধির জন্য একসঙ্গে কাজ করা যা বিশ্বকে সংযুক্ত এবং সমৃদ্ধ করে।

এ বিষয়ে, এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফ বলেন, “আইওএসএ সার্টিফিকেশনের পর দেশের সর্বকনিষ্ঠ এয়ারলাইন্স হিসেবে আয়াটার সদস্য হওয়া আমাদের যাত্রায় একটি উল্লেখযোগ্য মাইলফলক উপস্থাপন করে এবং এটি এয়ার অ্যাস্ট্রার সব কর্মীর অটল উৎসর্গের একটি প্রমাণ। এই সদস্যপদ যাত্রীদের একটি বিশ্বমানের ভ্রমণ অভিজ্ঞতা দেওয়ার জন্য আমাদের প্রতিশ্রুতিকে শক্তিশালী করে, যেখানে বিমান ভ্রমণের সর্বোচ্চ বৈশ্বিক মান বজায় রাখা হয়। "

এয়ার অ্যাস্ট্রা বর্তমানে ঢাকা-কক্সবাজার-ঢাকা, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা এবং ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন ১৩টি ফ্লাইট পরিচালনা করছে। এয়ার অ্যাস্ট্রার বহরে বর্তমানে চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির নিরাপদ টার্বোপ্রপ এয়ারক্রাফট।

এআর/এসএম