হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালেও গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ের দখল ধরে রাখতে চায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ জন্য বিভিন্ন ধাপে প্রায় এক হাজার কোটি টাকার ইক্যুইপমেন্ট ক্রয়ের উদ্যোগ নিয়েছে এয়ারলাইন্স পরিচালনকারী প্রতিষ্ঠানটি।

বুধবার (৯ অক্টোবর) গ্রাউন্ড সার্ভিস ইক্যুইপমেন্ট (জিএসই) বহরে ফ্রান্স থেকে সদ্য আমদানি করা ছয়টি ব্র্যান্ড নিউ বেল্ট লোডার সংযোজিত হয়েছে।

বিমান এয়ারলাইন্সের সূত্রে জানা গেছে, এই বেল্ট লোডারগুলো ছোট এবং মাঝারি মাপের উড়োজাহাজে কার্গো ও ব্যাগেজ উত্তোলনে ব্যবহৃত হবে। বেল্ট লোডারগুলোতে নিউ জেনারেশনের আধুনিক সেন্সর যুক্ত থাকায় এয়ারক্রাফটের নিরাপত্তা বৃদ্ধিতে যথার্থ ভূমিকা পালন করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তারা যাত্রীদের ব্যাগেজ পাওয়ার সময় কমিয়ে এনেছে। আগে যাত্রীরা দেরিতে লাগেজ পেতেন। এতে ভোগান্তি হতো। বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচারের পর কর্তৃপক্ষ নড়েচড়ে বসেছে। তারা এখন যাত্রীর লাগেজ ১৮ থেকে ৫১ মিনিটের মধ্যে ডেলিভারি দিচ্ছে। যার হার ৮৫ শতাংশে উন্নীত হয়েছে। এ হার শতভাগ করতে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

এছাড়া, এয়ারপোর্ট সার্ভিসে জনবল বৃদ্ধির জন্য ১০০ গ্রাউন্ড সার্ভিস অ্যাসিস্টেন্ট নিয়োগ করা হয়েছে এবং নতুন আরও জনবল নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে।

এএসএস/কেএ