বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া বলেছেন, দেশের অন্যতম ব্যস্ততম নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরকে আঞ্চলিক এভিয়েশন হাব হিসেবে গড়ে তোলা হচ্ছে। সে ধারাবাহিকতায় ভুটান, নেপাল ও ভারতের এয়ারলাইনসগুলো এ বিমানবন্দরটি ব্যবহার করার সুযোগ পাবে। মহাপরিকল্পনা অনুযায়ী বর্তমান যে রানওয়ে রয়েছে এর পাশে নতুন একটি রানওয়ে নির্মাণ করা হবে। এর জন্য জমি অধিগ্রহণ কার্যক্রম শিগগিরিই শুরু করা হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে বিমানবন্দরের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বেবিচক চেয়ারম্যান বলেন, ছাত্র-জনতা দেশ গড়ার সুযোগ এনে দিয়েছে। সে অনুযায়ী আমরা সকল কর্মকর্তা-কর্মচারী নিষ্ঠার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিচ্ছি। সৈয়দপুর বিমানবন্দরকে আঞ্চলিক এভিয়েশন হাব তথা ইন্টারন্যাশনাল করণের যে কাজ থমকে ছিল তা আবার শুরু হয়েছে। ইতোমধ্যে বিমানবন্দরটি উন্নয়ন মহাপরিকল্পনা অর্থ মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। সৈয়দপুর বিমানবন্দরকে ডায়ানামিক এয়ারপোর্ট হিসেবে গড়ে তুলতে এর রানওয়ে সম্প্রসারণ হচ্ছে। জমি অধিগ্রহণের সময় অনেক প্রতিবন্ধকতা আসতে পারে। যা আমরা সবাই মিলে সমাধান করবো।

এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া বলেন, সৈয়দপুর বিমানবন্দর থেকে মালামাল পরিবহনের জন্য কার্গো বিমান চলাচলের উদ্যোগ নেওয়া হচ্ছে। আর এ জন্য অবকাঠামো নির্মাণের পদক্ষেপ নিচ্ছি আমরা।

এর আগে বেবিচক চেয়ারম্যান সৈয়দপুর বিমানবন্দরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় তার সঙ্গে ছিলেন বেবিচক সদস্য (এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট-এটিএম) এয়ার কমোডর এ কে এম জিয়াউল হক, সদস্য (অর্থ) এস এম লাবলুর রহমান, সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক এ কে এম বাহাউদ্দিন জাকারিয়া প্রমুখ।

এমএসএ