যুক্তরাজ্যের ম্যানচেস্টার থেকে বাংলাদেশগামী যাত্রীদের জন্য বিশেষ মূল্য ছাড় দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যাত্রীভেদে ২০ শতাংশ থেকে সর্বোচ্চ ৩০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে এয়ারলাইন্সটি। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক জনসংযোগ বোসরা ইসলাম জানান, ম্যানচেস্টার থেকে ঢাকা ও সিলেটগামী যেসব যাত্রীর বয়স ৬০ বা তার বেশি তাদের সিনিয়র যাত্রী হিসেবে ৩০ শতাংশ এবং অন্যান্য সব যাত্রীর জন্য ২০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। এই ডিসকাউন্ট ৩১ অক্টোবর ২০২৪ তারিখ পর্যন্ত চলমান থাকবে।

যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট, মোবাইল অ্যাপস, কল সেন্টার, বিমানের নিজস্ব সব সেলস সেন্টার ও বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এই ছাড়ে টিকিট কিনতে পারবেন। 

বর্তমানে ম্যানচেস্টার রুটে সপ্তাহে বৃহস্পতিবার ও রোববার দুটি ফ্লাইট পরিচালনা করছে বিমান। আগামী ১ অক্টোবর থেকে এই সংখা তিনে উন্নীত করা হবে।

বিমানের জনপ্রিয় ম্যানচেস্টার ফ্লাইটটি ২০১২ সালে বন্ধ হয়ে গিয়েছিল। তবে ২০২০ সালের ৫ জানুয়ারি থেকে আবারও চালু হয়। ফ্লাইটটি বিমানের বহরে থাকা বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার দিয়ে দিয়ে পরিচালিত হচ্ছে। এই উড়োজাহাজটিতে মোট আসন সংখ্যা ২৯৮টি, যার মধ্যে ৩০টি বিজনেস ক্লাস, ২১টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস ও ২৪৭টি ইকোনমি ক্লাস রয়েছে। 

এআর/জেডএস