তুরস্কের জাতীয় পতাকাবাহী সংস্থা তার্কিশ এয়ারলাইন্সের ঢাকায় নতুন জেনারেল ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন ইসলাম গুরে। চলতি বছরের ১ সেপ্টেম্বর তাকে ঢাকায় নিয়োগ দেওয়া হয়।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এয়ারলাইন্সটি জানায়, ইসলাম গুরে গত ১০ বছর ধরে তার্কিশ এয়ারলাইন্স পরিবারের একজন নিবেদিত সদস্য হিসেবে কাজ করছেন, তার নতুন ভূমিকায় অভিজ্ঞতার এক সমৃদ্ধ ভাণ্ডার নিয়ে আসছেন। তার সর্বশেষ অবস্থান ছিল রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে আঞ্চলিক বিক্রয় ব্যবস্থাপক হিসেবে। ঢাকার জেনারেল ম্যানেজার হিসেবে মি. গুরে তার্কিশ এয়ারলাইন্সের বাংলাদেশে উপস্থিতি আরও সুদৃঢ় করার দিকে মনোনিবেশ করবেন এবং বাংলাদেশের যাত্রীদের জন্য তার্কিশ এয়ারলাইন্সের বৈশ্বিক নেটওয়ার্কের সঙ্গে সর্বোচ্চ মানের সেবা নিশ্চিত করবেন।

গুরে তার স্ত্রী ও দুই সন্তানসহ ঢাকায় এসেছেন। তার্কিশ এয়ারলাইন্স তাদের ঢাকার সম্প্রদায়ে আন্তরিকভাবে স্বাগত জানাচ্ছে এবং আশা করছে যে তারা এ অঞ্চলে বিমান সংস্থার কার্যক্রমের সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।

১৯৩৩ সালে মাত্র পাঁচটি বিমান নিয়ে যাত্রা শুরু করা তার্কিশ এয়ারলাইন্স আজকের দিনে এসে বৈশ্বিক বিমান চলাচল শিল্পের একটি অন্যতম শক্তিশালী প্রতিষ্ঠান হয়ে উঠেছে, যা বিশ্বের যেকোনো বিমান সংস্থার তুলনায় বেশি সংখ্যক দেশে ফ্লাইট পরিচালনা করে। ৪৪৪টিরও বেশি বিমানের বিশাল বহর নিয়ে তুর্কিশ এয়ারলাইন্স ইউরোপ, এশিয়া, আফ্রিকা এবং আমেরিকাজুড়ে ৩৪৫টি গন্তব্যে যাত্রীদের সেবা দেয়।

এআর/জেডএস