বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকল দুর্নীতি নির্মূল করার ঘোষণা দিয়েছেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আব্দুল মুয়ীদ চৌধুরী। 

মঙ্গলবার দুপুরে বিমানের বলাকা কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারিদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমি আল্লাহ ছাড়া কাউকে ভয় করি না। আমি বিমানকে দিতে এসেছি, কিছু নিতে আসিনি। বিমানের জন্য দ্রুতই একজন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নিয়োগ প্রদান করা হবে। আশা করছি আমি বিমানের পূর্বের কাজের অভিজ্ঞতার আলোকে পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব সুচারু রুপে পালনে সক্ষম হবো। আপনারা যদি আমাকে চান তাহলে আমার কথা শুনতে হবে। কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না। 

তিনি আরও বলেন, আমার সময়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স একটি লাভজনক এয়ারলাইন্স ছিল। সকল সিদ্ধান্ত ব্যবসায়িক বিবেচনায় গ্রহণ করা হতো। কখনো কোনো অন্যায় আবদার বা প্রভাবের কাছে মাথা নত করিনি।

এসময় চেয়ারম্যান জানান, বিমানকে যাত্রীসেবার মানোন্নয়নে একযোগে কাজ করতে হবে। বিশেষ করে এয়ারপোর্টে এবং ইন-ফ্লাইটে কোনো যাত্রী যেন হয়রানির শিকার না হয়। বিমানের টিকেট যেন সর্বসাধারণের কাছে সহজলভ্য হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকল দুর্নীতি নির্মূল করা হবে। 

এসময় তিনি বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের দাবী-দাওয়া মনোযোগ দিয়ে শোনেন। তিনি বলেন, আমি আপনাদের সকল দাবি-দাওয়ার বিষয়ে বিস্তারিত জানবো এবং সেগুলো যথাযথ ভাবে নিষ্পত্তি করার জন্য ব্যবস্থাপনা কর্তৃপক্ষ কে নির্দেশ দিব।

তিনি আরও বলেন যে, আমি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আর্থিক সক্ষমতার অবস্থা পর্যালোচনা করে আমাদের সাধ্যের মধ্যে যেসব বিষয় বাস্তবায়ন করা সম্ভব সেগুলো বাস্তবায়ন করবো। ধাপে ধাপে অন্যান্য বিষয়ের বাস্তবায়ন করা হবে।  

তিনি আরও জানান যে, বিমান পরিচালনা পর্ষদকে সংস্কার করে পুনর্গঠন করা হবে। গ্রাউন্ড হ্যান্ডেলিং সক্ষমতা বৃদ্ধি করা, মতিঝিলে বিমানের জন্য হাইরাইজ ভবন নির্মাণ, ফার্মগেটে হাইরাইজ ভবন নির্মাণ, প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনবল বৃদ্ধি করা, বিমান রক্ষণাবেক্ষণের সক্ষমতা বৃদ্ধি করা, এয়ারপোর্টে যাত্রীদের সেবার মান বৃদ্ধি করা, বিমানের টিকেট যেন সর্বসাধারণের কাছে সহজলভ্য হয় সেসব বিষয়ে কাজ করতে চান তিনি। 

এআর/এনএফ